ডোমেইন এর সাথে কিভাবে হোস্ট কানেক্ট করবো ( সহজ পদ্ধতি ২০২২)

একটি ওয়েবসাইট তৈরি করতে গেলে আমাদের বেসিক কিছু কাজ করতে হয়। আপনাকে প্রথমে ডোমেইন হোস্ট কিনতে হবে এবং পরে আপনাকে তোমেইন হোস্ট কানেক্ট করে সাইট লাইভ করতে হয়। তাই আজ আমরা কথা বলবো ডোমেইন এর সাথে কিভাবে হোস্টিং কানেক্ট করবো সে টপিক নিয়ে। আপনি যদি আগে না জেনে থাকেন তাহলে এই আর্টিকেল আপনার জন্য।

 

আমরা অনেকেই একটি কম্পানি থেকেই ডোমেইন হোস্ট কিনি আবার অনেকেই আলাদা আলাদা কম্পানি থেকে কিনে থাকি কিন্তু নতুন হওয়ার জন্য দুটি একসাথে কানেক্ট করতে পারি না। তখন যারা এসব কাজ করে তাদের কাছে গিয়ে জিজ্ঞেস করতে হয়। তাই আপনি যদি এই বিষয়টি না জেনে থাকেন তাহলে আপনি আমাদের এই লেখাটি পড়ে নিতে পারেন।

 

ডোমেইন এর সাথে কিভাবে হোস্ট কানেক্ট করবো

 

এই আর্টিকেলে আমরা দেখবো আমারহোস্টার থেকে কেনা ডোমেইন হোস্টিং কিভাবে কানেক্ট করতে হয়। তবে সকল কম্পানি এমনকি আপনি যদি ভিন্ন ভিন্ন কম্পানি থেকে ডোমেইন হোস্ট কিনে থাকেন তাহলেও এই পদ্ধতিতেই দুটি কানেক্ট করতে হবে।

কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাকঃ

 

প্রথমে আপনাকে আপনার হোস্টিং প্যানেলে যেতে হবে। আমি আমারহোস্টার-এ থাকার আপনার ইউজার প্যানেলে লগইন করেছি।

ডোমেইন হোস্টিং

তারপর আপনি যে ডোমেইন এর সাথে কানেক্ট করতে চান সেই ডোমেইন এর জন্য হোস্ট নিয়েছেন তার Manage পেইজে যাবেন।

ডোমেইন এর সাথে হোস্ট কিভাবে কানেক্ট করবো

তারপর একদম নিচে আপনি আপনার হোস্টিং এর নেইমসার্ভার দেখতে পাবেন।

আমারহোস্টার

এই দুটি কপি করে রাখতে হবে আপনাকে।
এরপর আপনাকে আপনার ডোমেইন প্যানেলে লগইন করতে হবে। আপনি যদি আমারহোস্টার থেকে ডোমেইন নিয়ে থাকেন তাহলে মেনু থেকে Domain তারপর My Domain এ যাবেন।

ডোমেইন নেইমসার্ভার

এখানে আপনার ডোমেইন এর ম্যানেজ পেইজে নেইমসার্ভার নামে একটি অপশন পাবেন যেখানে ৫/৬ টি বক্স পাবেন।

ডোমেইন এর সাথে হোস্ট কিভাবে কানেক্ট করবো

হোস্টিং কম্পানি থেকে যে দুটি নেইমসার্ভার কপি করে রেখেছিলেন সে দুটি নেইমসার্ভার প্রথম দুটি বক্সে পেস্ট করে নিচে থাকা সাবমিট বাটনে ক্লিক করলেই কয়েক ঘন্টার মধ্যে চপনার ডোমেইন টি লাইভ হয়ে যাবে।

 

ব্যস,আপনার কাজ শেষ।

আপনি যদি ভালো মানের ডোমেইন হোস্টিং কিনতে চান তাহলে আমারহোস্টার হবে আপনার জন্য সেরা একটি চয়েস। আমারহোস্টার হলো বাংলাদেশে প্রথম কম্পানি যারা Pay per use এ ক্লাউড হোস্টিং নিয়ে এসেছে এবং আমারহোস্টার-ই হলো প্রথম কম্পানি যারা নিজেদের এপ নিয়ে আসতে পেরেছে।

তাই ভালো সার্ভিস পেতে চাইলে আজই আমারহোস্টারে চলে আসুন।

ধন্যবাদ।

Leave a Comment