ওয়ার্ডপ্রেস সাইটে পার্মালিংক চেন্জ করার সহজ উপায় ২০২২

একটি ওয়েবসাইটের প্রাণ হলো তার ট্রাফিক। যে সাইটে ট্রাফিক নেই সেই সাইট যতই ভালো হোক না কেন প্রকৃত পক্ষে সেই সাইটের কোনো মূল্য নেই। আর সাইটে ইউনিক ভিজিটর পেতে হলে আমাদের সাইটে ঠিক মতো এসইও করে নিতে হয়। পার্মালিংক বা ইউআরএল হলো এসইও এর একটি গুরুত্বপূর্ণ বিষয়। আজ আমরা একটা নিয়েই আলোচনা করবো। আমাদের আজকের বিষয় ওয়ার্ডপ্রেস সাইটে কিভাবে পার্মালিংক পরিবর্তন করা হয়।

 

আমরা প্রতিদিন অনেক সাইটে ভিজিট করি। কিন্তু আপনি হয়তো খেয়াল করে দেখেছেন কোন কোন পেইজের লিংক https://hostsikho.com/about-us এমন হয়ে থাকে আবার অনেক সাইটের পেইজের লিংক https://hostsikho.com/98-789 এমন হয়ে থাকে। কিভাবে এই লিংক গুলো চেন্জ করা হয়ে থাকে আজ আমি আপনাকে এটাই শেখাবো।

 

( আপনি কি ক্লাউড হোস্টিং কিনতে চান?
ক্লাউড হোস্টিং হলো এমন এক ধরনের হোস্টিং যেখানে আপনি যত টুকু স্পেস ব্যবহার করবেন ঠিক ততটুকুর দামই আপনাকে দিতে হবে। আপনাকে শুধু শুধু কয়েক জিবি স্পেস কিনে টাকা খরচ করতে হবে না। তাই ক্লাউড হোস্টিং কিনে নিজের ওয়েবসাইট বানাতে আজই ভিজিট করুন AmarHoster.Com)

 

আপনি যদি আপনার পোস্ট এবং পেইজের নামের অনুসারে ইউআরএল তৈরি করতে চান তাহলে আপনাকে প্রথমে আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে যেতে হবে।

 

ওয়ার্ডপ্রেস সাইট

তারপর আপনাকে Setting এ ক্লিক করতে হবে এবং তারপর Permalink এ ক্লিক করতে হবে।
তাহলে নিজের মতো একটি পেইজ আসবে।

 

পার্মালিংক চেন্জ করার নিয়ম

তারপর আপনার %postname% অপশনটি সিলেক্ট করে সেভ করে নিতে হবে।

ওয়ার্ডপ্রেস সাইটে পার্মালিংক চেন্জ করার সহজ উপায়

ব্যস আপনার কাজ শেষ।

 

আরো পড়ুনঃ

 

কম টাকায় ডোমেইন হোস্টিং কিনে ঠকছেন না তো!!! | ডোমেইন হোস্টিং প্রাইস

এরপর থেকে আপনি পেইজ বা পোস্টের যে নাম দিবেন তার ইউআরএল সেই নামের মতোই হবে।

 

 

ভালো মানের ওয়েব হোস্টিং কিনতে আজই ভিজিট করুনঃ আমারহোস্টার

Leave a Comment